1. aramtali@gmail.com : pvabd :
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন

দুই টাকার ইফতার হাট

Reporter Name
  • Update Time : রবিবার, ২ মে, ২০২১
  • ৭ Time View

বরগুনার তালতলীতে রোজাদারদের জন্য মাত্র দুই টাকায় ইফতার বিতরণ কার্যক্রম শুরু করেছে ‘সূর্য শিখা সোশ্যাল অর্গানাইজেশন’ নামের স্থানীয় একটি সামাজিক সংগঠন। সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার উজ্জ্বল চত্বরে অস্থায়ী স্টল বানিয়ে রোজাদারদের মাঝে মাত্র দুই টাকায় ইফতার বিতরণ করছে সংগঠনটি।

বুধবার (২১ এপ্রিল) বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে তালতলী উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির এ ইফতার বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সংগঠনটির শুভাকাঙ্ক্ষীদের অর্থায়নে প্রতিবছর রমজান উপলক্ষে অসহায় ও দরিদ্র মানুষদের জন্য দুই টাকার ইফতার বিতরণ করা হয়। প্রতিদিন প্রায় ২৫০-৩০০ মানুষের মধ্যে ইফতার বিতরণ করা হয়। দুই টাকার ইফতারে বুট, মুড়ি, খেজুর, পেঁয়াজু, আপেলসহ প্রায় ১০ আইটেম দেয়া হয়।

সূর্য শিখা সোশ্যাল অর্গানাইজেশনের উপদেষ্টা জিয়াউল হক রুবেল বললেন, ‘আজ আমরা তিনশ মানুষের ইফতারের আয়োজন করেছি তবে আমাদের চেষ্টা আছে প্রতিদিন পাঁচশ মানুষের ইফতারের আয়োজন করার। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ মানুষ অসহায় হয়ে পড়েছেন। লোকলজ্জার ভয়ে অনেকেই কিছু বলতে পারেন না। তবে আমরা দুই টাকার ইফতারের হাট করেছি যাতে করে সাধারণ মানুষ, ধনী-গরিব সবাই ইফতার কিনতে পারেন।’

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম অন্তর বলেন, সাধারণ মানুষ ও পথচারীদের মধ্যে মাত্র দুই টাকায় ইফতার বিতরণ করা হচ্ছে। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে আরও বেশি রোজাদারদের জন্য আমরা ইফতারের আয়োজন করতে পারব। পুরো রমজান মাসজুড়ে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি সরোয়ার হোসেন স্বপনসহ সংগঠনের সকল স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 NetMediaNews
Theme Customized BY NetMediaNews